Wednesday, August 16, 2006

আবাপ দেখতে পাচ্ছি না...

আনন্দবাজার পড়তে পারছি না। হঠাৎ করে আনন্দবাজার ডট কম থেকে ডট ইন হয়ে গেছে, আর সম্ভবত নতুন স্পেসে ওদের ফন্ট ফাইলগুলো রাখেনি...মানে শুধু আমি নয়, দুনিয়ার সক্কলের (যারা ইন্টারনেটে খবর পড়েন) এক হাল। আবাপ কি খবর রাখে? যতই গালাগাল দিই, আনন্দবাজার না পড়লে সকাল হয় না...

প্রসঙ্গতঃ, ইউনিকোড নিয়ে এই লেখাটা ভালো লাগলো, এই নিয়ে একসাথে এগোনো খুব জরুরী।

4 comments:

konfusias said...

হুম, আমিও অন্তত রবিবাসরীয়টা পড়ি।
এত বড় একটা প্রতিষ্ঠান- কিন্তু ওয়েব এর ব্যাপারে এত উদাসীন কেন কে জানে!

The Hidden God said...

প্রিয় অরিজিৎ আপনার ইমেল আইডিটা জানি না বলে এখানেই লিখতে বাধ্য হলাম । আপনি বাংলা উইকিপিডিয়ায় কিছু লেখালেখি করুন না । ঠিকানা bn.wikipedia.org. এখানে যাঁরা লেখালেখি করছেন তাঁরা সবাই প্রায় বাংলাদেশের মাত্র দু তিনজন পশ্চিমবঙ্গের । ফলে পশ্চিমবঙ্গের উপর প্রবন্ধগুলি ঠিকভাবে লেখা যাচ্ছে না । এছাড়া টেকনিক্যাল বিষয়ক ব্যাপারেও আপনার মত লোকের দরকার । বাংলা উইকিপিডিয়ায় বর্তমান প্রবন্ধের সংখ্যা মাত্র কয়েক মাসের প্রচেষ্টায় চার হাজার ছাড়িয়ে গেছে । পৃথিবীর সমস্ত ভাষার তালিকায় প্রবন্ধ সংখ্যার বিচার বাংলা ৬৪ তম স্থানে আছে । যার অচিরেই উন্নতি হওয়া দরকার । আশা করি ভেবে দেখবেন ।

Ragib said...

অরিজিৎ ভাই, আমিও হিডেন গডের মতই আপনাকে বাংলা উইকিপিডিয়াতে আসতে আহবান জানাবো। আপনি পারলে ওখানে গিয়ে যোগ দিন। ইতিমধ্যে যদি দিয়ে থাকেন, তাহলে ধন্যবাদ। আর আসলেই পশ্চিমবঙ্গের লেখক সংখ্যা খুবই কম (৩/৪ জন), তাই পারলে অবশ্যই কিছু যোগ করুন। সমস্যা হলে আমাকে জানাবেন। এখানে একটা ছোট্ট টিউটোরিয়াল আছে। ধন্যবাদ।

Arijit said...

ধন্যবাদ - আমি লগ ইন বানিয়ে ফেলেছি - এবার সময় পেলেই লিখতে শুরু করে দেবোঃ-)